উদ্বাস্তু যুবকেরা
- মো : নূরুল গনী ০৫-০৫-২০২৪

যে যুবকেরা শত মাইল হেটে
মাইন পুঁতে রাখা সীমান্ত পার হয়ে
দাঁড়ায় এসে নো ম্যান্স ল্যান্ডে
কাঁধে স্বজনের লাশ-তাদের চোখে
ক্ষুধার্ত নেকড়ের আগুনতো জ্বলবেই !
ক্লান্ত, স্বদেশহীন ঐ যুবকদের
টেনে নাও তুমি-বুকের আশ্রমে !

তাদের পাঠিয়োনা ত্রানের মিছিলে
তাদের স্বাধীন আকাংখাকে খুন করোনা
বরং উজ্জীবিত করো-বুকের ভিতর
পুঁতে দাও বারুদ শ্লোগান !
ওরা যুদ্ধের প্রস্তুতি নিক !
সীমান্তের মাইন উপড়ে ফেলে-ওদের কে
ফিরতেই হবে স্বদেশের পোড়া মাটিতে !

ওহে উদ্বাস্তু যুবকেরা
তোমাদের জন্য প্রেম নয় বরং
নির্মোহ কষাঘাত প্রয়োজন !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।